ঢাকাবুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনে কিছু হারাইনি, হারাবো না পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
সেপ্টেম্বর ৭, ২০২২ ১১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনে সামরিক অভিযানের ফলে রাশিয়া কিছুই হারায়নি, ভবিষ্যতেও হারাবে না বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, দেশের সার্বভৌমত্বকে শক্তিশালী করার জন্যই এসব পদক্ষেপ নেয়া হয়েছে। তার লক্ষ্য ছিল পূর্ব ইউক্রেনের দনবাস অঞ্চলের বাসিন্দাদের সাহায্য করা।

আজ বুধবার পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভস্টকে একটি অর্থনৈতিক ফোরামে এসব কথা বলেন পুতিন। খবর রয়টার্স।

পুতিন বলেন, আমরা কিছু হারাইনি এবং হারাবো না। আমাদের প্রধান অর্জন হলো, সার্বভৌমত্ব শক্তিশালী হয়েছে।

তবে তিনি এ কথাও স্বীকার করেন, ইউক্রেনে সৈন্য পাঠানোর সিদ্ধান্ত কারণে বিশ্ব ও তার দেশের মধ্যে এক ধরনের মেরুকরণ হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আক্রমণ করে রাশিয়া। এর আগেই থেকে উদ্ভূত পরিস্থিতিতে পশ্চিমা বিশ্ব বারবার সতর্ক করে দিয়েছিল। কিন্তু প্রতিপক্ষের অর্থনৈতিক নিষেধাজ্ঞা আমলে না নিয়ে প্রতিবেশী দেশে আক্রমণ করেন পুতিন। বর্তমানে এ যুদ্ধের প্রতিক্রিয়া হিসেবে সারা বিশ্বে বেড়ে গেছে খাদ্য ও জ্বালানির দাম।

তবে পশ্চিমাদের আগ্রাসনের দাবি নাকচ করে সম্মেলনে পুতিন জোর দিয়ে বলেন, আমাদের সবকিছুর লক্ষ্য দনবাসের বাসিন্দাদের সাহায্য করা। এ দায়িত্ব আমরা শেষ পর্যন্ত পালন করব। এটি শেষ পর্যন্ত আমাদের দেশকে ভেতর থেকে, সেই সঙ্গে বৈদেশিক নীতির অবস্থানকে শক্তিশালী করবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।