ঢাকারবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

উড়ন্ত শ্রীলংকা নাকি ধারাবাহিক পাকিস্তান এশিয়া কাপের ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

এশিয়ার কাপের ১৫তম আসরের টি-টোয়েন্টি ফরম্যাটের ফাইনালে পাকিস্তান-শ্রীলংকা আজ মুখোমুখি হচ্ছে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এ ম্যাচকে ঘিরে ক্রিকেট ভক্তদের মধ্যে তৈরি হয়েছে উত্তেজনা। কেউ এগিয়ে রাখছে উড়ন্ত শ্রীলংকাকে। কেউবা বলছে শিরোপা নিবে ধারাবাহিক পাকিস্তান।

ভারতের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলেও, টানা তিন ম্যাচ জিতে দারুণ আত্মবিশ্বাসী পাকিস্তান দল। তবে লংকানদের বিপক্ষে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ বেঞ্চের শক্তি পরীক্ষা করতে গিয়ে ধরাশায়ী হয়েছে বাবর আজমের দল। মূল দলের উইকেট কিপার ব্যাটার মোহাম্মাদ রিজওয়ান দারুণ ফর্মে আছেন। অধিনায়ক বাবর আজমের ফর্মে না থাকা কিছুটা দুশ্চিন্তায় পাকিস্তান শিবির।
অন্যদিকে সুপার ফোরে আফগানিস্তান ও ভারতকে হারিয়ে নিজেদের সামর্থ্যের বার্তা দিয়েছে শ্রীলংকা। নিজেদের দিনে যেকোনো দলকে হারানোর সক্ষমতা রাখে দাসুন শানাকার দল। ফাইনালে জয়ের ক্ষেত্রে পাকিস্তানের বিপক্ষে এগিয়ে শ্রীলংকাই। এর আগে এশিয়া কাপের ফাইনালে তিনবার মুখোমুখি হয়েছে শ্রীলংকা-পাকিস্তান। এরমধ্যে দু’বার জয় পায় শ্রীলংকা, একবার জিতে পাকিস্তান। এশিয়া কাপে এখন পর্যন্ত মোট ১৬ ম্যাচ মুখোমুখি হয়েছে ২ দল। তার মধ্যে ১১ বার জয় পেয়েছে শ্রীলংকা, ৫ বার জয় পেয়েছে পাকিস্তান। মোট ২১ বার মুখোমুখি হয়েছে টি-টোয়েন্টিতে ২ দল। তার মধ্যে ১৩ বার পাকিস্তান জয় পেয়েছে। ৮ বার জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলংকা। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলংকা ও পাকিস্তান মোট ২টা ম্যাচ খেলেছে। ২ দলই একটি করে ম্যাচ জিতেছে।

ফাইনালে থাকছে বাংলাদেশও : এশিয়া কাপের প্রথম পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। তবে ফাইনালেও থাকছে বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনাল পরিচালনা করবেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। এবারের প্রতিযোগিতায় ভারত-পাকিস্তানের দুই ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন মাসুদুর রহমান মুকুল। দক্ষভাবে ম্যাচ পরিচালনা করার পুরস্কার হিসেবে এশিয়া কাপের ফাইনাল পরিচালনা করার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের এই আম্পায়ার। বাংলাদেশি এই আম্পায়ার এখন পর্যন্ত ২৬ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।