ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

খুলতে গিয়ে কারখানার গেট পড়ে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২০, ২০২২ ৩:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার আশুলিয়ায় ইনজেনিটেক্স (বিডি) লিমিটেড নামে একটি পোশাক কারখানার লোহার গেট চাপা পরে ইকরা মনি (৬) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আলিফ (৫) নামে আরও এক শিশুকে গুরুতর আহত অবস্থায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

গত বুধবার দুপুর ২টার দিকে আশুলিয়ার শিমুলতলা এলাকার ইউজেনিটেক্স বিডি লিমিটেড নামের একটি পোশাক কারখানার লোহার গেট চাপা পড়ে ওই শিশু নিহত হয়।

নিহত ইকরা মনি মানিকগঞ্জ জেলার রাজু মিয়ার মেয়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার মা রিয়া বেগম পাশেই একটি চা দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতো।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই শিশুরা রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এসময় কারখানার নিরাপত্তা কর্মীরা গেট খুলছিলেন। গেট খুলতে গেলে লোহার গেটটি পড়ে যায় এবং ওই দুই শিশু চাপা পড়ে। পরে ঘটনাস্থল থেকে শিশুদের উদ্ধার করে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক ইকরাকে মৃত ঘোষণা করেন। এই কারখানার একই গেট আগেও দুই বার পড়ে গিয়েছিল। কিন্তু তারা ঠিক ঠাক মেরামত করেননি।

নিহতের সঙ্গী শিশু সাহারা বলে, আমি, আলিফ ও ইকরা বাসা থেকে ইকরার মায়ের দোকানের দিকে যাচ্ছিলাম। আমরা যখন কারখানার গেটের সামনে যাই এসময় কারখানার সিকিউরিটি গেট ধাক্কা দেয়। গেট ধাক্কা দিলে আমার সামনে থাকা ইকরা ও আলিফ চাপা পরে।

এ ব্যাপারে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার হারুন ওর রশিদ বলেন, দুই শিশুকে এখানে আনা হয়েছিল। এদের মধ্যে এক শিশু মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। বাকি শিশুর চিকিৎসা চলছে।

কারখানার অ্যাডমিন অফিসার প্রিন্স বলেন, লাঞ্চ টাইমে শ্রমিকদের যাওয়ার জন্য গেট খুলতে গেলে গেটটি পড়ে যায়। অনাকাঙ্ক্ষিত এটা একটি দুর্ঘটনা। এ ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। গেটের সমস্যা সম্পর্কে আমাদের কাছে কোন নোটিশ ছিল না। নোটিশ থাকলে আমরা অবশ্যই এটা মেরামত করতাম। তবে আগেও দুইবার গেটে পরে যাওয়ার কথা অস্বীকার করেন এই কর্মকর্তা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।