ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুরিতে ধরা পড়ে গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ নম্বরে কল দিলেন চোর!

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২০, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বরিশাল সদরের চরকাউয়া ইউনিয়নে এক চোর চুরি করতে গিয়ে অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন এক চোর। চুরির মালামাল নিয়ে মানুষের কাছে ধরা পাওয়ার ভয়ে ৯৯৯ নম্বরে কল দিয়ে পুলিশের সাহায্য চেয়েছেন ওই চোর। যদিও পুলিশ ওই চোরকে পরে উদ্ধার করেছে এবং উদ্ধারের পর গ্রেফতারও করেছে।
ঘটনাটি ঘটেছে বরিশাল সদরের চরকাউয়া ইউনিয়নের এআরখান বাজার এলাকায়।

গ্রেফতার ওই ব্যক্তি ৪১ বছর বয়সী ইয়াছিন খান। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা হলেও বরিশাল নগরীর কালুশাহ সড়কের একটি ভাড়া বাসায় থাকেন।

বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান- ধরা পড়ে গেলে স্থানীয়দের হাতে মারধরের শিকার হতে পারেন- এই ভয় থেকে ওই ব্যক্তি ৯৯৯ নম্বরে কল করে সহায়তা চান।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে যখন বন্ধ একটি দোকানের মধ্য থেকে তাকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করেন, তখন স্বীকার করেন পেশায় তিনি চোর। চুরি মামলায় গ্রেপ্তার দে‌খি‌য়ে তাকে আদাল‌তে পাঠানো হ‌য়ে‌ছে।

ওসি গণমাধ্যমকে বলেন, ভোরে জরুরি সেবা থেকে আমাদের কাছে তথ্য আসে চরকাউয়া ইউনিয়নের এআরখান বাজার এলাকায় বিপদে পড়েছেন এক ব্যক্তি। ওই ব্যক্তি জরুরি সেবার কনফারেন্সের মাধ্যমে থানার ডিউটি অফিসারের সঙ্গেও কথা বলেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষে মোবাইলে কল করে জানা যায় সে ঝন্টু মিয়ার দোকানের মধ্যে।

দোকান থেকে বের হতে তার অসুবিধা কোথায় জানতে চাইলে পুলিশ সদস্যদের ইয়াছিন খাঁ বলেন, ‘চুরির মালামাল গুছিয়ে ব্যাগ ভর্তি করতে তার বেশি সময় লেগেছে। সময় গড়িয়ে সকাল হয়ে গেছে। লোকজন দোকানের পাশে অবস্থান করছিল। এ অবস্থায় সেখান থেকে বের হলে মারধরের শিকার হত। এ জন্য বুদ্ধি করে ৯৯৯ নম্বরে কল করেছে।’

দোকান মালিক ঝন্টু বলেন, পুলিশ আমার দোকানের কাছে এলেও কিছুই অনুমান করতে পারিনি। পরে তার মধ্য থেকে একজনকে বের করায় বুঝতে পারি চোর ধরেছে। পরে জানতে পারি ওই চোর ৯৯৯ নম্বরে কল করে সহায়তা চেয়েছে। দোকানের মালামাল যায়নি কিছুই। তবে সবকিছু এলোমেলো করে রেখেছে।

ভালো ভালো জিনিস ব্যাগে ভরেছিল। কিন্তু নিতে পারেনি বলেও জানান দোকানি।

চরকাউয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, ‘৯৯৯ নম্বরে কল করে নিজেকে ধরা পরার হাত থেকে বাঁচিয়েছে এক চোর বলে জেনেছি। এই ঘটনা এখন সবখানে আলোচনা হচ্ছে। যে শুনছে সেই অবাক হচ্ছে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।