ঢাকারবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে খবর সংগ্রহে বাধা দিলে ৩ বছরের জেল চায় ইসি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

নির্বাচনের সময়ে সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে বাধা দিলে সর্বোচ্চ ৩ বছরের জেল-জরিমানার বিধান রেখে গণপ্রতিনিধিত্ব আদেশ-আরপিও সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) আহসান হাবিব খান। এ সময় তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের নিরাপত্তার বিশেষ বিধান যুক্ত করার সুপারিশ করে আরপিও, সংশোধনের জন্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

বর্তমান ইসি বেশ কয়েকটি আইন পরিবর্তনের জন্য আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে উল্লেখ করে আহসান হাবিব খান গণমাধ্যমকর্মীদের উদ্দেশ করে বলেন, যেহেতু আপনারা আমাদের চোখ-কান। আমাদের বদলে আপনারা হাজির (ভোটকেন্দ্রে) থেকে সংবাদগুলো সঠিকভাবে কাবার করেন। আপনাদের নিরাপত্তার কথা চিন্তা করে আমরা আইনে একটি নতুন সংযোজন করেছি। তা হচ্ছে, আপনাদের দায়িত্ব পালনে যদি কেউ বাধাগ্রস্ত করে, আপনাদের যদি কেউ হেনস্থা করে এবং আপনাদের ইকুইপমেন্ট ও সঙ্গী-সাথীদের ক্ষতি করার চেষ্টা করে, তাহলে সর্বনিম্ন ১ বছর ও সর্বোচ্চ ৩ বছরের জেলের বিধান রাখা হয়েছে। এছাড়া জরিমানাও রাখা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।