ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ, র‌্যাব ও মেজর পরিচয়ে ট্রাক ড্রাইভারদের সঙ্গে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ১৭, ২০২২ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ভুয়া র‌্যাব, ভুয়া মেজর ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে প্রতারণার অভিযোগে ১জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

বুধবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দেয়া মো. ইলিয়াসকে (৫১) গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া নগদ- ১০ হাজার টাকা উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন।

গ্রেপ্তারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ১৩ নভেম্বর মোবাইল ফোনের মাধ্যমে ভিকটিম মো. ফারুককে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা মো. রেজাউল পরিচয় দিয়ে ঢাকা থেকে মাদারিপুর বদলী জনিত কারণে তার বাসার মালামাল স্থানান্তর করার জন্য একটি পিকআপ ১২ হাজার টাকার বিনিময়ে ভাড়া করে।

এরপর সায়দাবাদ বাসস্ট্যান্ড এর শ্যামলী কাউন্টারের সামনে আসতে বলে। ভিকটিম ফারুক তার কথামতো উক্ত স্থানে গেলে আসামী ইলিয়াস চেক ভাঙ্গিয়ে টাকা ফেরত দেয়ার কথা দিয়ে ফারুক এর কাছ থেকে লেবারের মজুরির টাকা দেয়ার কথা বলে ২৬ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন জানান, গ্রেপ্তার ইলিয়াস বিভিন্ন সময় বিভিন্ন পিকআপ, মিনি-ট্রাক ও ট্রাক ড্রাইভারদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে নিজেকে কখনো ভুয়া মেজর, কখনো ভুয়া অতিরিক্ত পুলিশ সুপার এবং কখনো র‌্যাবের ভুয়া ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে মালামাল পরিবহনের উদ্দেশ্যে পিকআপ, মিনি-ট্রাক ও ট্রাক ভাড়া করে তার সুবিধাজনক স্থানে ডেকে এনে ড্রাইভারের কাছ থেকে টাকা ও মোবাইল ফোন কৌশলে হাতিয়ে নিয়ে পালিয়ে যেত।

এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩টি প্রতারণা মামলা ও ২টি মাদক মামলা রয়েছে বলে জানা যায়।

তার বিরুদ্ধে ভিকটিম ফারুক মাতুব্বর (৪৭) বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।