ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ, চাপে প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
অক্টোবর ২০, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাজ্যের অর্থমন্ত্রী কোয়াটেং পদত্যাগ করতে না করতেই এবার পদত্যাগ করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান। তিনি মাত্র ৪৩ দিন দায়িত্ব পালন করেছেন। খবর বিবিসির।

স্থানীয় সময় বুধবার বিকেলে তিনি প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সুয়েলা ব্রাভারম্যানের বলেছেন, নিজের ব্যক্তিগত ইমেইল থেকে পার্লামেন্টের সহকর্মীর কাছে একটি ‘অফিসিয়াল ডকুমেন্ট’ পাঠানোয় তিনি পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রে তিনি এই ইমেইল পাঠানোকে ‘প্রযুক্তিগত নিরাপত্তা বিধি লঙ্ঘনের’ অভিযোগ স্বীকার করেছেন। সেইসঙ্গে বলেছেন, আমি ভুল করেছি, আমি এর দায় স্বীকার করছি এবং পদত্যাগ করছি।

সুয়েলার পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যে লিজের কার্যালয় থেকে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে, ব্রাভারম্যানের উত্তরসূরি হচ্ছেন গ্রান্ট শ্যাপস।

গ্রান্ট শ্যাপস কনজারভেটিভ দলের নেতা নির্বাচনের লড়াইয়ে ঋষি সুনাকের বড় সমর্থক ছিলেন। সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের আমলে গ্রান্ট শ্যাপস পরিবহণমন্ত্রী হিসেবে কাজ করেছিলেন। এরই মধ্যে গ্রান্ট ব্রিটিশ জনগণের জন্য যা নিরাপত্তা দরকার তা পূরণ করার অঙ্গীকার করেছেন।

লিজ ট্রাস গত মাসে সুনাককে হারিয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। তবে দায়িত্ব নেয়ার পরও তিনি দলীয় বিশৃঙ্খলা কমাতে পারেননি। উল্টো তা হুহু করেছে বেড়েছে। এর জেরে তাকে উৎখাতের চেষ্টাও শুরু হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।