ঢাকাবুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাহমুদউল্লাহকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়ে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ২২ বছর ধরে বাংলাদেশ টেস্ট খেলছে। এরপর থেকেই আইসিসির ইভেন্টগুলোতে বাংলাদেশের নিয়মিত অংশহগ্রহণ। এই সময়ের মাধ্যে বাংলাদেশের একটি আসরও বাদ যায়নি। কিন্তু এবারের মতো দল ঘোষণা করতে গিয়ে আগে কখনো হিমসিম খেতে হয়নি বিসিবির। নতুন করে পরীক্ষা-নিরীক্ষাও করা হয়। টি-টোয়েন্টি ক্রিকেটের দুর্দশার কারণে নতুন কোচ শ্রীধরন শ্রীরাম নতুন করে কিছু খেলোয়াড়কে নিজে পরখ করে নেন। অত:পর আসে ১৫ সদস্যের দল ঘোষণা।

দল ঘোষণায় চমক বলতে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া। এবারের বিশ্বকাপের দলে তাকে রাখা, না রাখা নিয়ে ব্যাপক কথা বাইরে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে বিভিন্ন সময়ে বিসিবির দায়িত্বপ্রাপ্তরা সরাসরি কিছু না বললেও আকারে-ইঙ্গিতে বিষয়টি দোদুল্যমান রেখেছিলেন। কিন্তু অভিজ্ঞ এই সাবেক অধিনায়কের উপর শেষ পর্যন্ত আর আস্থা রাখেনি বিসিবি। জিম্বাবুয়ে সফরে মাহমুদউল্লাহকে বিশ্রামে দিয়ে নুরুল হাসান সোহানকে অধিনায়ক করা হয়েছিল। সেই সিরিজেই দলের ইনজুরির কারণে মাহমুদউল্লাহকে শেষ ম্যাচে আবার ফিরিয়ে আনা হয়। এরপর এশিয়া কাপেও দলে রাখা হয়েছিল। কিন্তু মাহমুদউল্লাহ নিজেকে ফিরে পাননি। তার বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান আগামীর কথা বিবেচনা করেই দল ঘোষণা করেছেন। মাহমুদউল্লাহকে বিবেচনা করতে পারেননি। তবে তার প্রতি তাদের পূর্ণ সম্মান আছে।

শ্রীধরনের পরীক্ষা-নিরীক্ষায় মাহমুদউল্লাহ জায়গা হারালেও দলে আবার ফিরে এসেছেন নাজমুল হাসান শান্ত। জিম্বাবুয়ে সফরের পর এশিয়া কাপে তিনি বাদ পড়েছিলেন। নাজমুল হাসান শান্তর ফেরাটা চমক হলেও লিটন দাস, হাসান মাহমুদ, নুরুল হাসান সোহান ও ইয়াসির আলীর রাব্বির ফেরা ছিল অনুমিত। এই চারজনই ছিলেন ইনজুরিতে। এই পাঁচজনকে জায়গা করে দিতে মাহমুদউল্লাহর সঙ্গে বাদ পড়েছেন মোহাম্মম নাঈম শেখ, এনামুল হক বিজয়, শেখ মাহাদি হাসান, পারভেজ হাসান ইমন। মুশফিকুর রহিম আগেই অবসর নিয়েছেন। চার জনকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। যেখানে জায়গা হয়েছে সৌম্য সরকারের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, ইয়াসির আলী চৌধুরী রাব্বি,মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হাসান শান্ত।

স্ট্যান্ডবাই: শেখ মাহাদি হাসান, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।