ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

‘সরকার সব দুর্যোগ ধৈর্যের সঙ্গে মোকাবিলা করছে’

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২০, ২০২২ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

প্রাকৃতিক দুর্যোগ, বন্যা ও করোনা প্রতিরোধে সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ পঞ্চম সফল রাষ্ট্র বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে শেরপুরের নালিতাবাড়ীর কাকরকান্দি এলাকার ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ফ্রিল্যান্সার তৃষ্ণা দিও’র সেন্টার পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১৪ সালে আগুন সন্ত্রাস করেছে দেশবিরোধী চক্রান্তকারীরা। দেশদ্রোহী রাজাকারদের বাঁচানোর জন্য, একই রকমভাবে সেই সব সন্ত্রাসও শেখ হাসিনা সরকার ধৈর্যের সঙ্গে মোকাবিলা করেছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির পর বর্তমানে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে যে অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে এই সংকট মোকাবিলার জন্যও আওয়ামী লীগ সরকারকেই প্রয়োজন। তাই শেখ হাসিনার বিকল্প চিন্তা কেউ করে না। আওয়ামী লীগ সরকার ধৈর্য ও সাহসিকতার সঙ্গে সবকিছু মোকাবিলা করছে।

পলক বলেন, ১৩ বছর আগে বাংলাদেশ ছিল অন্ধকার, পিছিয়ে পড়া ও দরিদ্র দেশ। আর ১৩ বছরের মধ্যে এই বাংলাদেশ এখন শিক্ষার আলোয় আলোকিত, বিদ্যুতের আলোয় আলোকিত, প্রযুক্তিতে উন্নত। এক্ষেত্রে আমরা অনেক ধাপ আমরা এগিয়ে এসেছি। যদি ২০৪১ সাল নাগাদ প্রধানমন্ত্রীর ভিশন আমরা বাস্তবায়ন চলমান রাখতে পারি, তাহলে বাংলাদেশ হবে উন্নত দেশ।

তিনি আরও বলেন, সবাই তো সারা জীবন এমপি, মন্ত্রী থাকে না, পৃথিবীতে কেউ বেঁচেও থাকে না, সব কিছুরই একটা শেষ আছে। যদি কখনো মন্ত্রিত্ব, সংসদ সদস্য না থাকি অবসরে ফ্রিল্যান্সার হব।

এসময় ইনফো সরকার-৩ প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের মহাপরিচালক গোলাম মোস্তফাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।