ঢাকাবুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সাফ ফুটবলে বাংলাদেশের মেয়েরাও হারালো মালদ্বীপকে

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ৭, ২০২২ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ দুইবার খেলেছে। দুইবারই বাংলাদেশ জিতেছে ৩-০ ও ৬-০ গোলে। দুইটি ম্যাচেই গোল মেশিন অধিনায়ক সাবিনা খাতুন ২টি করে গোল করেছিলেন। সেই ধারাবাহিকতা তিনি ধরে রেখেছেন এবার সাফ চ্যাম্পিয়নশিপেও। আজও তিনি ২ গোল করেছেন। তার ২ গোলে বাংলোদেশ ৩-০ গোলের জয় শুরু করেছে আসর। অন্য গোলটি করেন মাসুরা পারভীন। দিনের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারত চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তানকেও হারিয়েছে ৩-০ গোলে।

বুধবার (৭ সেপ্টেম্বর) নেপালের দশরথ স্টেডিয়ামে বাংলাদেশের মেয়েরা যখন মালদ্বীপের মেয়েদের ৩-০ গোলে হারিয়েছে। তার ঘণ্টাখানেক আগে সাফ অনূর্ধ্ব-১৭ আসরে বাংলাদেশ দল ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে মালদ্বীপ দলকে।

আজকের ম্যাচে বাংলাদেশের জয় ছিল যোগ্যতর দল হিসেবেই। প্রথমার্ধেই বাংলাদেশ ৩ গোলে এগিয়ে ছিল। গোলগুলো ছিল ৮ মিনিটের ঝড়ে। ৩১ থেকে ৩৯ মিনিট- এই ৮ মিনিটে বাংলাদেশ ৩ গোল করে।

৩১ মিনিটে বক্সের অনেক বাইরে থেকে দুরপাল্লার শটে সাবিনা খাতুন গোল করে দলকে এগিয়ে নেন। তার শট মালদ্বীপের গোলরক্ষক বুঝতেই পারেননি। ২ মিনিট পরই বাংলাদেশ দ্বিতীয় গোল করে। বক্সের বাইরে থেকে মনিকার বাড়িয়ে দেয় বল ধরে সাবিনা ও মাসুরা বক্সের ভেতরে ডুকে পড়েন। এ সময় মালদ্বীপের রক্ষনে খেলোয়াড়ি ছিলেন মাত্র একজন।

অবস্থা বেগতিক দেখে মালদ্বীপের গোলরক্ষক এগিয়ে আসেন। কিন্তু এর মাঝে ভারসাম্য ধরে রাখতে না পেরে সাবিনা পড়ে যান। কিন্তু মাসুরা বাম পায়ের প্লেসিং শটে নিশাানভেদ করেন। ৩৯ মিনিটে বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও শেষ রক্ষা হয়নি। ফিরতি বলে সাবিনা বাম পায়ের শটে গোল করেন। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১০ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।