ঢাকারবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সেপ্টেম্বর মাসের টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

সেপ্টেম্বর মাসের এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে সরকারি বিপণন সংস্থা টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।
আজ রোববার ঢাকায় এই কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।
এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম আলী আহাদ খান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, উত্তর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের কমিশনার সফিউল্লাহ সফি প্রমূখ উপস্থিত ছিলেন।
বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে তপন কান্তি ঘোষ সাংবাদিকদের বলেন, টিসিবির মাধ্যমে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছেন। প্রতি মাসেই পণ্য দেওয়া হচ্ছে। তিনি বলেন, মাসে একবার করে পণ্য দিতে বছরে প্রায় ৫ হাজার ২শ’ কোটি টাকা ভর্তুকি প্রয়োজন হয়। সব দিক চিন্তা করে ও টিসিবির সক্ষমতা বিবেচনায় নিয়ে ভবিষ্যতে মাসে ২ বার পণ্য দেওয়া যায় কিনা সরকার সেটি গুরুত্বের সাথে চিন্তা করছে।
প্রতি কার্ডধারী ব্যক্তি ২ লিটার তেল, ২ কেজি মশুর ডাল এবং ১ কেজি চিনি ৪০৫ টাকার প্যাকেজে পাচ্ছেন।
ঢাকার প্রায় ৩শ’ ডিলার এবং দেশব্যাপী ৩ হাজার ৫শ’ ডিলারের মাধ্যমে মাসব্যাপী বিক্রয় কার্যক্রম চলছে।
টিসিবি সূত্র জানায়, পেয়াজ দেশের বাইরে থেকে আসার পর মহানগরীতে বিক্রি করা হবে। এছাড়া সয়াবিন তেল ১১০ টাকা লিটার, ডাল ৬৫ টাকা কেজি এবং চিনি ৫৫ টাকা কেজিতে বিক্রি করছে টিসিবি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।