ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

১৪৯ করলেই সুপার টুয়েলভে নামিবিয়া

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ২০, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব থেকে প্রথম দল হিসেবে ইতোমধ্যেই সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা। এবার দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভ নিশ্চিত করতে হলে সংযুক্ত আরব আমিরাতের দেওয়া ১৪৯ রানের লক্ষ্য পেরোতে পারলেই হবে নামিবিয়ার জন্য।

প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে হেরেই সুপার টুয়েলভ অনিশ্চিত হয়ে গিয়েছিলো এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার জন্য। পরে টানা দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভে চলে গেছে লঙ্কানরা। এবার নিজেদের শেষ ম্যাচে আমিরাতের বিপক্ষে জিততে পারলেই নিশ্চিত হবে নামিবিয়ার সুপার টুয়েলভও, আর হেরে গেলে তারা বাদ পড়বে প্রথম পর্ব থেকেই। পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে সুপার টুয়েলভে চলে যাবে নেদারল্যান্ড।

জিলংয়ের কার্ডিনিয়া পার্কে বাঁচা-মরার ম্যাচে টস হেরে আমিরাতের বিপক্ষে ফিল্ডিংয়ে নামে নামিবিয়া। তাদের আঁটসাঁট বোলিং আক্রমণ সামলে ওপেনার মুহাম্মদ ওয়াসিমের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান তোলে আমিরাতের ব্যাটাররা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ধীরস্থিরভাবেই করে আমিরাতের দুই ওপেনার ওয়াসিম আর ভৃত্য অরবিন্দ। দুজন মিলে উইকেটে টিকে থাকলেও রানের গতি ছিলো একেবারেই শ্লথ। ইনিংসের ৮ম ওভার শেষে আমিরাত তুলতে পারে মাত্র ৩৯ রান। নবম ওভারের প্রথম বলে ৩২ বলে ২১ রান করে ফিরে যান আরবিন্দ।

দ্বিতীয় উইকেট জুটিতে ওয়াসিমকে সঙ্গে করে রান তোলার গতি বাড়ান আমিরাত অধিনায়ক সিপি রিজওয়ান। তাদের ৫৮ রানের জুটি ভাঙ্গেন নামিবিয়ার পেসার বেন শিকোঙ্গো। ৪১ বলে ৫০ রান করে রুবেন ট্রাম্পেলম্যানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার।

ওয়াসিমের ফেরার পর আলিশান শরাফুও ফিরে যান দ্রুতই। ১১৩ রানে তৃতীয় উইকেট হারায় আমিরাত। শেষ দুই ওভারে বাসিল হামিদকে নিয়ে ৩৩ রান তুলে আমিরাতকে ১৪৮ রানে লড়াকু সংগ্রহ এনে দেন অধিনায়ক রিজওয়ান। ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন আমিরাত অধিনায়ক। নামিবিয়ার হয়ে ১টি করে উইকেট নেন ডেভিড ওয়াইজ, বার্নার্ড স্কল্টজ, বেন শিকোঙ্গো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আমারনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন aamarnews.bd@gmail.com ঠিকানায়।